ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

কালিয়াকৈরে বহুমুখী রাজনৈতিক নেতা কৃষকলীগের সভাপতি আবুল কাসেম বড়ই বেপরোয়া।পর্ব-২

নষ্ট রাজনীতির নোংরা নেতা আওয়ামীলীগে অনুপ্রবেশ কারী গাজীপুর,কালিয়াকৈর উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল কাসেম একজন মুখোশধারী ভয়ংকর প্রতারক। শুধু তাই নয় চাঁদাবাজি,তদবীর বাণিজ্য, সমাজের নানা অনৈতিক কর্মকান্ডে ও নেতৃত্ব দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।ভূমি অফিসে চাকুরী করা অবস্থায় ঘুষ লেনদেন ও দূর্নীতির দায়ে চাকুরী থেকে বরখাস্ত হয়ে বেপরোয়া হয়ে যান আবুল কাসেম,জাতীয়-পার্টি ও জাসদের রাজনীতি করলে ও মোটা অংকের টাকা দিয়ে কালিয়াকৈর উপজেলা কৃষকলীগের সভাপতির পদ ভাগিয়ে নেন তিনি।শুরু হয় তার নতুন জাল জালিয়াতির মিশন তদবির বাণিজ্য জমি দখল চাঁদাবাজি,কালিয়াকৈরের ত্রাস হিসেবে এক নামেই চিনে আবুল কাসেম কে।


মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন চাঁদাবাজ,সন্ত্রাস,দূর্নীতিবাজ,ভূমিদস্যু,মাদক ব্যবসায়ী,যে যত বড়ই ক্ষমতাধর ব্যাক্তি হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না।অপরাধীকে অপরাধীর চোঁখেই দেখতে হবে অপরাধী সে যেই দলেরই হোক না কেন কোন ধরনের স্বজনপ্রীতি চলবে না,অপরাধের শাস্তি তাকে পেতেই হবে। মাননীয় প্রধানমন্ত্রী দূর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করলেও এক শ্রেণির দূর্নীতি বাজরা জিরো থেকে হিরো হওয়ার লক্ষ্যে অবৈধ ভাবে অর্থ উপার্জনের জন্য বেপরোয়া হয়ে পড়েছেন।


অনেক মানুষের স্বপ্ন থাকে রাতারাতি ধনী হওয়ার,ধনী হতে পারলে ও এ আয়ের অর্থ বেশিরভাগ সময় থাকে অনিশ্চয়তার মধ্যে। খুব কম লোকই আছেন যারা হঠাৎ সংক্ষিপ্ত পথের আয় নিজের পকেট পুরতে পারেন,অল্প সময়ের মধ্যে চলে যান কোটিপতি বনে,আর তাদের ভিতরে অল্পসংখ্যক মানুষ সেগুলো ধরে রাখতে সক্ষম হয়।


আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারাও মনে করছেন, দলবদলের এই প্রক্রিয়ায় আদর্শিক কোনো বিষয় নেই, পুরোটাই ব্যক্তিগত স্বার্থ পূরণ, আত্মরক্ষা এবং রাজনীতিতে টিকে থাকার কারণে ঘটছে।


দেড় বছরে যোগদানের চিত্র পর্যালোচনায় দেখা গেছে, স্থানীয় পর্যায়ে নির্বাচিত হওয়া বা টিকে থাকা, মামলা থেকে রক্ষা পাওয়া, নির্বিঘ্নে ব্যবসা-বাণিজ্য চালিয়ে যাওয়া, পুলিশের ধাওয়া থেকে সুরক্ষা, আত্মীয়স্বজনের চাকরির সুযোগ, বিএনপির স্থানীয় কোন্দল, হতাশা ও যুদ্ধাপরাধের কালিমা জামায়াতের গায়ে মেখে যাওয়াসহ নানা কারণে ওই দুটি দল ছাড়ার ঘটনা ঘটছে। তবে জাতীয় পর্যায়ের উল্লেখযোগ্য কোনো নেতা এখনো দলবদলের সারিতে আসেননি।


এ নিয়ে কালিয়াকৈরের স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের অনেকেই বলছেন, বহুমুখী রাজনৈতিক সংকট অতিক্রম করে সরকার যখন ঘর গুছিয়ে ফেলছে, তখন অন্য দলের বিতর্কিত ও সুবিধাবাদী নেতা-কর্মীদের এভাবে বরণ করে নেওয়ার যুক্তি নেই।


মাঠপর্যায়ে খোঁজখবর নিয়ে জানা গেছে,কালিয়াকৈর উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল কাসেম জাসদ ও জাতীয় পার্টির রাজনীতি করলে ও নিজের অপরাধ আঁড়াল করার জন্য হঠাৎ করে ক্ষমতাশীন দল আওয়ামীলীগে যোগদান করেন।শুধু তাই নয় মোটা অংকের টাকা দিয়ে ভাগিয়ে নেন কালিয়াকৈর উপজেলা কৃষক লীগের সভাপতির পদ,এই নিয়ে হতাশায় রয়েছেন আওয়ামীলীগের ত্যাগী নেতারা।এই দিকে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন আওয়ামীলীগে অনুপ্রবেশকারী কাউকেই দলে ঠাঁই দেওয়া হবে না,প্রয়োজনে তাদের তালিকা তৈরি করে দল থেকে বের করে দিয়ে,আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। এই বিষয়ে প্রতিবেদক আবুল কাসেমের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি মুখ খুলতে নারাজ,এবং এই বিষয়ে প্রতিবেদক কে সরাসরি সক্ষাতে দেখা করে কথা বলার আগ্রহ প্রকাশ করেন,প্রিয় পাঠক পরবর্তী পর্বের জন্য আবুল কাসেমের যে কোন অনিয়ম ও দূর্নীতির তথ্য দিয়ে আমাদের পাশে থাকার অনুরোধ রইলো।


ads

Our Facebook Page